সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কেন্দুয়ায় বৃক্ষরোপণ অভিযান ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান

খন্দকার আবু হানিফ, কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  • আপডেট : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৯ বার পড়া হয়েছে

“গাছে গাছে সবুজ দেশ, আমার সোনার বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের চিটুয়া নওপাড়া গ্রামের সকল যুবকদের উদ্যোগে নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ অভিযান ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে উপজেলা চিটুয়া নওপাড়া যুব সমাজের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে চিটুয়া নওপাড়া, বৈরাটি গ্রামের সাধারণ মানুষের মাঝে ও স্কুল প্রতিষ্ঠান,মসজিদ,মাদ্রাসায় ১৮৬ টি গাছের চারা বিতরণ করে সংগঠনের সকল সদস্য ও স্থানীয় সকল শ্রেণি মানুষের উপস্থিতিতে।

কর্জে হাসানা প্লাটফর্ম কেন্দুয়া উপজেলার প্রতিষ্ঠাতা পরিচালক,উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি ও চিটুয়া নওপাড়া স্টুডেন্ট এসোসিয়েশনের সম্মানিত সদস্য মোঃ হুমায়ুন ভূঁঞা, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমানন্ড এর সম্মানিত সদস্য জনাব আশরাফুল আলম (শাহীন), বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা,এলাকার স্থায়ী ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

গাছ হাতে পেয়ে নওপাড়া গ্রামের মোঃ মন্তাজ মিয়া ও জুলখা আক্তারসহ সকলেই অনেক খুশি ও বাড়ির আঙিনায় গাছ রোপন করবে বলে তারা জানান।
বীর মুক্তিযোদ্ধার সন্তান আশরাফুল আলম খান শাহীন বলেন,হুমায়ুন কবির ভূৃৃঁঞা ও ‘সমাজ কল্যাণ স্বেচ্ছাসেবক সংগঠনের সদস্যবৃন্দ এ কর্মসূচির মূল উদ্যোক্তা,এলাকার উন্নয়নে বিভিন্ন সময়ে বিভিন্ন কর্মসূচি তারা হাতে নিয়ে এগিয়ে আসে। তিনি মুক্তিযুদ্ধ প্রজন্মের পক্ষ থেকে তথা তাঁর ব্যক্তিগত পক্ষ থেকে তাদেরকে সংগঠনের সকলকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা। ময়মনসিংহে অধ্যয়নরত সামিয়া ইসলাম অনিশা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ার পারভেছ ভূইয়া বলেন, এই বৃক্ষরোপন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজনটি এলাকার শিখনীয় ম্যাগাজিনের মতো নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ।

উক্ত অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক মোঃ হুমায়ুন ভূঁঞা জানান, এলাকার সকল মানুষের সহযোগিতায় বিশেষ করে যুবকদের অংশগ্রহণে আমাদের ২৪ জন স্বেচ্ছাসেবীর প্রত্যক্ষ শ্রমে বৃক্ষরোপণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি আয়োজন করা হয়। তিনি আরো বলেন,জলবায়ু পরিবর্তনের ঝুঁকি কমাতে বৃক্ষরোপণ অভিযান অতীব গুরুত্বপূর্ণ এবং সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে নতুন প্রজন্মকে সচেতনমূলক শিখনীয় আমরা মানুষের মাঝে একটি মেসেজ দিতে চাই । আর তা হলো সমাজের মানুষ যেনো ভালো কাজগুলো একসেপ্ট করে। পরে সকল অতিথি, স্থানীয় ব্যক্তিবর্গে এবং স্বেচ্ছাসেবী টিমের সকল সদস্যদের উপস্থিতিতে সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন