বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের পটভূমিতে ছাত্র জনতার আন্দোলন সফল হয়েছে- নিতাই চন্দ্র রায়  মোজাম্মেল বাবু-শ‍্যামল দত্তকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ, উত্তেজিত জনতার বিক্ষোভ  ময়মনসিংহে রজিমিস্ত্রী হত্যায় শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা নিজ গ্রামে ফিরলেন ছাত্রদল নেতা মামুন ময়মনসিংহ সদর উপজেলা যুবলীগের সভাপতি-সম্পাদক কারাগারে ছাত্র আন্দোলনে গৌরীপুরে তিন খুনে দুই মামলায় আসামী শেখ হাসিনা-শেখ রেহানাসহ ৭১১ সহকারী রাজস্ব কর্মকর্তাকে পিটিয়ে হত্যা চেষ্টার অভিযোগ ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে ঈশ্বরগঞ্জ এলডিপি’র দোয়া মাহফিল পরের তরে হোক কিছু নিজের ক্ষতি__আ শ মামুন নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাদের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের পটভূমিতে ছাত্র জনতার আন্দোলন সফল হয়েছে- নিতাই চন্দ্র রায় 

হামিমুর রহমান, স্টাফ রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার পড়া হয়েছে

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী অ‍্যাডভোকেট নিতাই চন্দ্র রায় বলেছেন, আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের পটভূমিতে ছাত্র জনতার এই আন্দোলন সফল হয়েছে। তাই এই সরকারের প্রতি আমাদের সমর্থন আছে। এখন কর্তব‍্য হচ্ছে যতদ্রুত সম্ভব এই সরকার রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে গনতান্ত্রিক নির্বাচনের ব‍্যবস্থা করা। সেই নির্বাচনের মাধ্যমে দেশের রজনীতিবিদরা দায়িত্ব গ্রহন করবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ময়মনসিংহ নগরীর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষ্যে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিভাগীয় শোভাযাত্রা পূর্ব এই আলোচনা সভায় তিনি আরও বলেন, এক সময় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র রক্ষার আন্দোলন হয়েছে। সারা পৃথিবীর মধ‍্যে তিনি একমাত্র নেত্রী যিনি গণতন্ত্রের জন‍্য দীর্ঘদিন কারাবন্দি ছিলেন। বিগত ফ‍্যাসিষ্ট সরকার তাকে মিথ‍্যা মামলায় কারাগারে বন্দি রেখেছিল। আমাদের নেতা তারেক রহমানকে বিভিন্ন মিথ‍্যা মামলায় জড়ানো হয়েছে। গুম, খুন করা হয়েছে অনেক নেতাকর্মীদের। স্বৈরাচারী শেখ হাসিনা দেশের আদালত, নির্বাচন কমিশন, আইন প্রয়োগকারী সংস্থাকে কুক্ষিগত করে নগ্ন ফ‍্যাসিবাদ কায়েম করেছিল। কিন্তু ছাত্র জনতার আন্দোলনে শেখ হাসিনা এখন দেশ ছেড়ে পালিয়ে গেছে।

ময়মনসিংহ মহানগর বিএনপি’র আহবায়ক অধ‍্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা আফজাল এইচ খান, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, বিএনপির বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, সহসাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, নেত্রকোনা জেলা বিএনপির সভাপতি ডা. আনোয়ারুল হক, শেরপুর জেলা বিএনপির সভাপতি হযরত আলী, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ‍্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম।

পরবর্তীতে নেতৃবৃন্দের অংশ গ্রহণে একটি শোভাযাত্রা নগরীর টাউন হল মোড় থেকে শুরু হয়ে গাঙ্গিনাপাড় হয়ে স্টেশন রোড গিয়ে শেষ হয়।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন