সোমবার, ২০ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈশ্বরগঞ্জে বোরো ধানের সমলয় প্রদর্শনীর ফসল কর্তন ও মাঠ দিবস পালন ঈশ্বরগঞ্জে ফ্যানের বাতাসে ধান উড়ানোর সময় বিদ্যুৎপৃষ্টে কৃষাণীর মৃত্যু হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”   

ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ঈশ্বরগঞ্জে ইত্তেফাকুল উলামার বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ৩১০ বার পড়া হয়েছে

গাজায় ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ( ১৭ অক্টোবর) দুপুরে ইত্তেফাকুল উলামা ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। মিছিলটি ঈশ্বরগঞ্জ মার্কাজ মসজিদের সামনে থেকে বের হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে এক বিশাল প্রতিবাদ সমাবেশ করে দলটি।

বিক্ষোভ মিছিলে উলামায়ে কেরাম ও তৌহিদী জনতাকে ‘আল আকসা আল আকসা, লাব্বাইক লাব্বাইক, বিশ্বের মুসলিম এক হও এক হও’, ‘আল আকসা আল আকসা জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘ইসরায়েলের ইহুদিরা হুঁশিয়ার সাবধান’, ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার’, ‘বদরের হাতিয়ার গর্জে উঠো আরেকবার’, ‘ইসরায়েলের কাপুরুষেরা হুঁশিয়ার সাবধান’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনে আমাদের মুসলমান ভাই বোনেরা রক্তে রঞ্জিত হচ্ছেন। এক মুসলমান আরেক মুসলমানের ভাই। ইহুদি সাম্রাজ্য অন্যায়ভাবে শিশু থেকে সকল বয়সী মানুষকে নির্বিচারে হত্যা করছে। আমরা যুদ্ধ করতে না পারলেও রাস্তায় নেমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা আরো বলেন, আমরা মুসলমান হয়ে ঘরে বসে থাকতে পারি না। ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর ইসরায়েলের আগ্রাসন ও নৃশংস হত্যার বিরুদ্ধে সারা বিশ্বের মুসলমানদের রুখে দাঁড়াতে হবে। পৃথিবী থেকে নিশ্চিহ্ন করে দিতে হবে অত্যাচারী দখলদারদের। রক্ষা করতে হবে আমাদের পবিত্র ভূমি আল আকসা মসজিদ। যেখানে অসংখ্য নবীদের কবর রয়েছে। যে মসজিদ আমাদের মুসলমানের প্রথম কেবলা। মুসলমানদের সবচেয়ে বড় শত্রু হলো ইহুদি এবং মুশরিকরা। এই ইহুদিরা বর্তমানে দাজ্জালকে (মালাকূল সালাম) শান্তির দূত ঘোষনা দিয়ে দাজ্জালের সাথে একত্রিত হয়ে মুসলমানদের বিরুদ্ধে যুদ্ধের লড়াইয়ে নামানোর প্রস্তুতি নিচ্ছে। এজন্য মুসলমানদের জাগ্রত থাকতে হবে। এসময় বক্তারা ইসরায়েলি ও পৃষ্ঠপোষক দেশের পণ্য বয়কট করার আহবান জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর ময়মনসিংহ ইত্তেফাকুল উলামা ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা আবুল ফজল, সাধারণ সম্পাদক জামিয়া গাফুরিয়া দারুছছুন্নাহ ইসলামপুর মাদ্রাসার মুহতামিম মুফতি মাহমুদুল হক আযীযী, যুগ্ম সাধারণ সম্পাদক মানসুর বিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়দুল হক, মাওলানা মুফতি হাবিবুল্লাহ, হাফেজ সাইদুর রহমান। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী রফিকুল ইসলাম বুলবুল। এছাড়াও বিভিন্ন দলের সমাবেশে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।সমাবেশ শেষে এক বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ শেষ হয়।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন