মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঈশ্বরগঞ্জে নৌকা পেলেন সাবেক এমপি ছাত্তার

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ৬৮ বার পড়া হয়েছে
বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার

দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে নৌকা পেলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। তালিকায় ঈশ্বরগঞ্জ আসনে সাবেক এমপি আব্দুছ ছাত্তারকে নৌকার মনোনয়ন দেওয়া হয় ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে জাতীয় পার্টিকে নিয়ে জোট করায় আসনটি ছেড়ে দেয় আওয়ামী লীগ। তখন সবচেয়ে বড় ত্যাগ স্বীকার করেছিলেন আওয়ামীলীগের
সাবেক এমপি আব্দুছ ছাত্তার। এর আগে ১৯৯৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে রওশন এরশাদ এবং বিএনপির খুররম খান চৌধুরীকে পরাজিত করে বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছাত্তার ঈশ্বরগঞ্জে নৌকার এমপি নির্বাচিত হন।সে সময়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার গঠন করে। এরপর আওয়ামীলীগ মনোনীত আব্দুছ ছাত্তারের সাথে ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির শাহ নুরুল কবির শাহীন প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয় ব্যাপক ভোটের ব্যবধানে। এদিকে আব্দুছ ছাত্তারকে নৌকার মনোনয়ন দেওয়ায় আন্দোলন উল্লাসে ফেটে পড়েন নেতাকর্মীরা।

ময়মনসিংহ জেলা যুব লীগের সদস্য ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুবুর রহমান মাহবুবসহ কয়েকজন নেতা জানান, জোটগত কারণে আওয়ামী লীগের দুর্গ হিসেবে পরিচিত ঈশ্বরগঞ্জ আসনে বহিরাগত ফখরুল ইমাম (জাপা) এমপি হয়ে উপজেলাকে ১০ বছর পিছনে ফেলে দিয়েছে। জননেত্রী শেখ হাসিনা হাত ধরে যেখানে সারা দেশ উন্নয়নের মহাসড়কে উন্নীত হয়েছে এবং বিশ্বমানচিত্রে বাংলাদেশের নাম উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছে। সেখানে মুদ্রার বিপরীত দিকে অবস্থান করছে ঈশ্বরগঞ্জ উপজেলা। তবে এখন আর পিছিয়ে থাকবে না ঈশ্বরগঞ্জ। ছাত্তার ভাইয়ের হাত ধরে স্মার্ট ঈশ্বরগঞ্জ দেখবে উপজেলাবাসী। ঈশ্বরগঞ্জের মাটি ও মানুষের নেতা ছাত্তার ভাইকে দলীয় প্রতীক নৌকার মনোনয়ন অশেষ ধন্যবাদ ও চিরকৃতজ্ঞ গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার আপার প্রতি।

এবিষয়ে আওয়ামীলীগ মনোনীত নৌকার মাঝি সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার বলেন, কোন বিভেদ নয়, জননেত্রীর দেওয়া উপহার নৌকা প্রতীককে বিজয়ী করতে সর্বস্তরের জনগণ ও নেতাকর্মীদের অনুরোধ করছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ (৮) ঈশ্বরগঞ্জ আসনটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিয়ে ঈশ্বরগঞ্জ বাসীর সেবা করার সুযোগ চেয়েছেন তিনি। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার দেশের প্রত্যেকটি দপ্তরে ব্যাপক উন্নয়ন করেছেন। বঙ্গবন্ধুর কন্যা সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই ঈশ্বরগঞ্জকে ‘স্মার্ট ঈশ্বরগঞ্জ’ হিসেবে গড়ে তোলার মাধ্যমে আমরা “স্মার্ট বাংলাদেশ গরবো”।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন