সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঈশ্বরগঞ্জে বিনম্র শ্রদ্ধায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৪২৩ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে। সোমবার দিবাগত রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর মধ্যদিয়ে গর্ব আর শোকের এই দিনটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, পৌর মেয়র, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, জাতীয় পার্টি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা। এছাড়াও স্কুল-কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে ওই শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিশেষ অবদান ও ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা ও একুশে চেতনায় সাংস্কৃতিক অনুষ্ঠান। দুপুরে ভাষা আন্দোলন ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শণ, স্কুল কলেজ শিক্ষার্থীদের অংশ গ্রহণে রচনা, চিত্রাংকন, কুইজ প্রতিযোগিতা, বাদ জোহর উপজেলার সকল মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত, সকল মন্দির, গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন