শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংসদ সদস্যের মানবিক উদ্যোগ: বাবার কষ্ট দেখে অসহায়দের কষ্ট দূর করতে হুইল চেয়ার বিতরণ দরিদ্রদের বিনামূল্যে স্বাস্থ্যসেবায় সূর্যেরহাসি-র ‘ফ্রি হেলথ ক্যাম্প’ চাচা শ্বশুরের হাতে গৃহবধু খুন, পুকুরে ঝাপ দিয়ে প্রাণ রক্ষা স্বামীর কৃষক হত্যা মামলায় নারীসহ ৩ আসামির যাবজ্জীবন ময়মনসিংহে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু বাসে উঠতে হিজড়াদের ধাক্কাধাক্কি, পড়ে গিয়ে পিছনের চাকায় পিষ্ট বৃদ্ধ ঈশ্বরগঞ্জকে আধুনিক ও স্মার্ট উপজেলা হিসেবে গড়তে চান রাসেল আমি জনতার চেয়ারম্যান,জনগণের খাদেম হয়েই কাজ করব: প্রদীপ গ্রামে ঢুকে বাড়িঘরে হামলা-ভাঙচুর, ২ জনকে কুপিয়ে হাসপাতালে ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি: সভাপতি মনিরুল, সম্পাদক আনোয়ার

ঈশ্বরগঞ্জে ভূমি উন্নয়ন কর আদায়ে বিশেষ ক্যাম্পেইন ও বর্ণাঢ্য শোভাযাত্রা

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ৫৩৩ বার পড়া হয়েছে

“অনলাইনে ভূমি উন্নয়ন কর পরিশোধ করুন,

জমিজমা নিষ্কণ্টক রাখুন।” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা রাজস্ব প্রশাসনের আয়োজনে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ ক্যাম্পেইন শুরু হয়েছে। সপ্তাহব্যাপী ক্যাম্পেইনের প্রথম দিনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মোসা. হাফিজা জেসমিন।

সোমবার (৬মার্চ) সকালে উপজেলা রাজস্ব প্রশাসনের ব্যানারে উপজেলা পরিষদের চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের চত্বরে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এ,এসএম সানোয়ার রাসেল, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমাতু জহুরা, ভূমি অফিসের নাজির মোহাম্মদ আতাউল করিম সেলিম, সরিষা ও জাটিয়া ইউনিয়ন ভূমি অফিসের নায়েব রেহেনা ইয়াসমিনসহ উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিস এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, সহজে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ ক্যাম্পেইন চালু করা হয়েছে। সকল ভূমি অফিসে গ্রাহকদের কর প্রদানে উৎসাহিত করার জন্য সপ্তাহব্যাপী এ বিশেষ ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। এতে সকল ইউনিয়ন ভূমি অফিসে একটি করে সেবা বুথ থাকবে। নাগরিকের সহজে ভূমি উন্নয়ন কর আদায় করার ক্ষেত্রে সব ধরনের সহায়তা প্রদান করা হবে এই বুথ থেকে।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, ক্যাম্পেইন শেষে প্রত্যেক ইউনিয়নে ১০ জন করে সর্বোচ্চ করদাতাকে সম্মাননা প্রদান করা হবে।এজন্য ক্যাম্পেইনে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে স্ব স্ব ইউনিয়ন ভূমি অফিসের সেবা বুথে সকলকে দ্রুত যোগাযোগ করার জন্য আহবান জানান তিনি। তিনি আরও বলেন, গ্রাহকদের ভূমি সংক্রান্ত যেকোন সেবা দিতে প্রস্তুত উপজেলা ও সকল ইউনিয়ন ভূমি অফিস। এরপরেও যারা ভূমি উন্নয়ন কর পরিশোধ করবে না তাদের বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন