মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নান্দাইলে বিএনপি’র ২৬৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

খাইরুল ইসলাম, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৬১ বার পড়া হয়েছে

ময়মনসিংহের নান্দাইলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। নান্দাইল মডেল থানা-পুলিশের এক উপপরিদর্শক বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার রাতে মামলাটি করেছেন।

এ ঘটনায় শ্রমিক দলে আব্দুল আউয়াল নামে এক কর্মীকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার আদালতে পাঠানো হয়েছে।

থানা সূত্রে জানাগেছে, অবরোধ কর্মসূচি উপলে গতকাল বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বিএনপির কয়েক শ নেতাকর্মী মোয়াজ্জেমপুরে জড়ো হন। তাঁরা মিছিল করে আনোয়ারুল হোসেন খান চৌধুরী মহিলা কলেজের সামনে দিয়ে মাজার বাসস্ট্যান্ড হয়ে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে যাওয়ার চেষ্টা করেন। ওই বাসস্ট্যান্ডে আগে থেকে পুলিশ সদস্যরা মোতায়েন ছিল। পুলিশ সদস্যরা মিছিলটিকে মহাসড়কে যেতে বাধা দিলে দুই পরে মধ্যে কথা-কাটাকাটি হয়। পুলিশ এ সময় মিছিলকারীদের সরে যাওয়ার নির্দেশ দিলে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন।

এ সময় তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট নিপে করে। এ সময় ইটের টুকরোর আঘাতে দুই পুলিশ সদস্য ও টিয়ারগ্যাস ও রাবার বুলেটের স্প্লিন্টার বিদ্ধ হয়ে ৫০ জন নেতাকর্মী আহত হন। পরে এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার রাতে ১১৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা হিসেবে ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। অভিযুক্তরা সবাই বিএনপির উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মী ও সমর্থক বলে দলীয় সূত্রে জানাগেছে। নান্দাইল মডেল থানার পরিদর্শক (তদন্ত) উবায়দুর রহমান মামলা হওয়ার সত্যতা নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন