বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”    ধলাই খালবাসী পেল স্বপ্নের সেতু ঈশ্বরগঞ্জ সামাজিক সংগঠন মানবকল্যাণ ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ

নান্দাইলে বিশেষ ক্ষমতা আইনে বিএনপির ৮৫ নেতা-কর্মীর নামে মামলা

খাইরুল ইসলাম, নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ৯২ বার পড়া হয়েছে

বিশেষ ক্ষমতা আইনে ময়মনসিংহের নান্দাইলে বিএনপির ৮৫ নেতা-কর্মীর নামে মামলা দিয়েছে পুলিশ। গতকাল বুধবার নান্দাইল মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। এতে আসামিদের বিরুদ্ধে টায়ারে আগুন দিয়ে মহাসড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর, জনমনে আতঙ্ক সৃষ্টিসহ নাশকতামূলক কর্মকাণ্ডের অভিযোগ আনা হয়েছে।

মামলার বাদী নান্দাইল মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. শফিউল্ল্যাহ্ মির্জা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অন্যদের ধরার চেষ্টা চলছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গতকাল বুধবার (১৫ নভেম্বর) সকাল ৮টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল পৌরসভার ঝালুয়া ব্রিজের পাশে বিএনপির নেতা-কর্মীরা টায়ার জ্বালিয়ে চলাচলের বিঘ্ন সৃষ্টি করে। সেই সঙ্গে সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য দিতে থাকে। পুলিশের উপস্থিত টের পেয়ে রাস্তা থেকে সরে যাওয়ার সময় দেশীয় অস্ত্র নিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে রাস্তায় গাছের গুঁড়ি ফেলে গাড়ি ভাঙচুর করে প্রায় ৪০ হাজার টাকার ক্ষতি সাধন করে।

এ সময় ধাওয়া দিয়ে বিএনপির কর্মী মো. আব্দুল মনসুর (৪৫) ও পাভেল মাহমুদকে (৩২) গ্রেপ্তার করে পুলিশ। পরে ঘটনাস্থল থেকে দুটি পোড়া টায়ার, ১০টি ছোট ইটের টুকরো, সাতটি গাড়ির ভাঙা কাচের টুকরো ও তিনটি কাঠের টুকরো জব্দ করা হয়।

এ ঘটনায় গতকাল রাতে নান্দাইল মডেল থানার উপপরিদর্শক বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞানামা আরও ৩০-৩৫ জনের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন।

বিএনপির কেন্দ্রীয় বৈদেশিক-সম্পর্কিত কমিটির সদস্য ইয়াসের খান চৌধুরী মুঠো ফোনে কথা বললে ,তিনি বলেন নান্দাইলে বিএনপির শান্তিপূর্ণ আন্দোলন চলছে। তবুও মিথ্যা গায়েবি মামলা দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন