মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”    ধলাই খালবাসী পেল স্বপ্নের সেতু ঈশ্বরগঞ্জ সামাজিক সংগঠন মানবকল্যাণ ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ ঈশ্বরগঞ্জে নতুন কৃষি কর্মকর্তা রিপা রানী চৌহানের যোগদান

নেতাকর্মীদের চাপে স্বতন্ত্র প্রার্থী হলেন উপজেলা চেয়ারম্যান, করলেন পদত্যাগ

এহছানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১৮৫ বার পড়া হয়েছে
মাহমুদ হাসান সুমন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশ নিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগ করেছেন।

তিনি ময়মনসিংহ-৮ ( ঈশ্বরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। গত মঙ্গলবার (২৮ নভেম্বর) ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজার রহমানের কাছে পদত্যাগপত্র জমা দেন ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। বিষয়টি নিশ্চিত করে ওই উপজেলা চেয়ারম্যান জানান,নেতাকর্মীদের চাপে এবং অবহেলিত ঈশ্বরগঞ্জ উপজেলাবাসীর ভাগ্য উন্নয়ন ও স্মার্ট উপজেলা গড়ার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগেরও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মাহমুদ হাসান সুমনের সমর্থকরা জানান, জনপ্রিয় প্রার্থীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে গ্রিন সিগন্যাল রয়েছে। ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে অন্য যেকোন প্রার্থীর চেয়ে ‘বহুগুণ’ এগিয়ে মাহমুদ হাসান সুমন। তিনি খুবই জনপ্রিয় নেতা। তাই তিনি নির্বাচনের মাঠে লড়াই করতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন বলেন, ঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সরে যেতে জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি জনগণের প্রত্যক্ষ ভোটে টানা দুইবার উপজেলা চেয়ারম্যান হয়েছি। দুইবারই বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছি। সারাদেশ উন্নয়নের মহাসড়কে উন্নিত হলেও ঈশ্বরগঞ্জ আসনটিতে বহিরাগত এমপি ফখরুল ইমাম কোন উন্নয়ন কাজ করেনি। আমি বারবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হয়ে এলাকার অনেক উন্নয়ন করেছি। ঈশ্বরগঞ্জের সর্বস্তরের মানুষ ও নেতাকর্মীরা আরও উন্নয়নের জন্য আমাকে এমপি হিসেবে দেখতে চায়। নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবো। আমাদের জয় হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে,নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন