শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সংসদ সদস্যের মানবিক উদ্যোগ: বাবার কষ্ট দেখে অসহায়দের কষ্ট দূর করতে হুইল চেয়ার বিতরণ দরিদ্রদের বিনামূল্যে স্বাস্থ্যসেবায় সূর্যেরহাসি-র ‘ফ্রি হেলথ ক্যাম্প’ চাচা শ্বশুরের হাতে গৃহবধু খুন, পুকুরে ঝাপ দিয়ে প্রাণ রক্ষা স্বামীর কৃষক হত্যা মামলায় নারীসহ ৩ আসামির যাবজ্জীবন ময়মনসিংহে সাপের কামড়ে গৃহবধুর মৃত্যু বাসে উঠতে হিজড়াদের ধাক্কাধাক্কি, পড়ে গিয়ে পিছনের চাকায় পিষ্ট বৃদ্ধ ঈশ্বরগঞ্জকে আধুনিক ও স্মার্ট উপজেলা হিসেবে গড়তে চান রাসেল আমি জনতার চেয়ারম্যান,জনগণের খাদেম হয়েই কাজ করব: প্রদীপ গ্রামে ঢুকে বাড়িঘরে হামলা-ভাঙচুর, ২ জনকে কুপিয়ে হাসপাতালে ঈশ্বরগঞ্জে বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটি: সভাপতি মনিরুল, সম্পাদক আনোয়ার

কুয়েত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর মধ্যে ফোনালাপ

অবারিত বাংলা ডেস্ক
  • আপডেট : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ৩৬৯ বার পড়া হয়েছে
কুয়েত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর মধ্যে ফোনালাপ - ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কুয়েতের প্রধানমন্ত্রী শেখ আহমেদ নাওয়াফ আল-আহমাদ আল-সাবাহ দুই বন্ধুপ্রতিম দেশের মধ্যে সম্পর্ক সময়ের সাথে সাথে গভীরতা ও মাত্রায় বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ বিকেলে শেখ হাসিনার সাথে শেখ আহমদ টেলিফোনে আলাপকালে এই সন্তুষ্টি প্রকাশ করেন।

কুয়েতের প্রধানমন্ত্রী- শেখ হাসিনা এবং তার মাধ্যমে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন।

দুই নেতা দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী টেলিফোনে কুয়েতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং কুয়েতের ভ্রাতৃপ্রতিম জনগণকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান।

তিনি আনন্দের সাথে উল্লেখ করেছেন যে- কুয়েতে কর্মরত বাংলাদেশীরা এবং কুয়েত সেনাবাহিনীতে ‘বাংলাদেশ কন্টিনজেন্ট’ দীর্ঘস্থায়ী অংশীদারিত্বের উত্তরাধিকার এবং শক্তি বহন করে।

কুয়েতের প্রধানমন্ত্রী তার দেশের প্রতিরক্ষা পুনর্গঠনে বাংলাদেশ সেনাবাহিনীর নিবেদিত ও পরিশ্রমী ভূমিকার প্রশংসা করেন।

দুই দেশের উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের ভূমিকারও প্রশংসা করেন তিনি।

উভয় নেতাই ব্যাংককে ২০২৩ সালের জুলাইয়ের প্রথম দিকে পরবর্তী অলিম্পিক কাউন্সিল অব এশিয়া (ওসিএ) -তে সফল সাধারণ পরিষদের বৈঠকের পারস্পরিক প্রত্যাশা নিয়ে একসাথে কাজ করতে সম্মত হন।

দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর জন্য নিয়মিত পরামর্শ/উচ্চ পর্যায়ের সফরের প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে দুই নেতা একে অপরকে নিজ নিজ দেশে সফরের জন্য আমন্ত্রণ জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই নেতার জন্য শুভেচ্ছা বিনিময়, সুস্থ জীবন এবং দুই দেশের জনগণের আরো সমৃদ্ধি কামনার মধ্য দিয়ে টেলিফোন কলটি শেষ হয়।
সূত্র : ইউএনবি

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন