সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈশ্বরগঞ্জে বোরো ধানের সমলয় প্রদর্শনীর ফসল কর্তন ও মাঠ দিবস পালন ঈশ্বরগঞ্জে ফ্যানের বাতাসে ধান উড়ানোর সময় বিদ্যুৎপৃষ্টে কৃষাণীর মৃত্যু হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”   

আবৃত্তি একাডেমির নেতৃত্বে তাহমিনা-বেলায়েত

অবারিত বাংলা ডেস্ক
  • আপডেট : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩
  • ৫৬৬ বার পড়া হয়েছে
হিমাদ্রী মোর্শেদ তাহমিনা ও বেলায়েত হোসাইন

আগামী দুই বছরের জন্য দেশের অন্যতম শীর্ষ আবৃত্তি সংগঠন ‘আবৃত্তি একাডেমি’র পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন হিমাদ্রী মোর্শেদ তাহমিনা। একই সঙ্গে সমন্বয়ক হিসেবে নির্বাচিত হয়েছেন বেলায়েত হোসাইন। বিগত মেয়াদে সংগঠনটির সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন হিমাদ্রী মোরশেদ তাহমিনা এবং প্রচার অধিকর্তার দায়িত্বে ছিলেন বেলায়েত হোসাইন।

হিমাদ্রী মোর্শেদ তাহমিনা একজন গুণী আবৃত্তিশিল্পী ও সংগঠক। পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান আড়ং এর একজন কর্মকর্তা। অন্যদিকে সদ্য নির্বাচিত সমন্বয়ক বেলায়েত হোসাইন পেশায় একজন সাংবাদিক। বর্তমানে এখন টিভিতে রিপোর্টার হিসেবে কাজ করছেন। এর আগে সময় টেলিভিশনের রিপোর্টার ছিলেন বেলায়েত।
শুক্রবার (৬ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটরিয়ায় দিনব্যাপী কাউন্সিল করে আবৃত্তি একাডেমি। কাউন্সিলে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সদ্য বিদায়ী পরিচালক কামরুল ইসলাম জুয়েল। কার্যকরী পরিষদের সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২২-২৩ সেশনের জন্য নতুন নির্বাহী কমিটি নির্বাচিত করা হয়।

নব নির্বাচিত কমিটিতে প্রশিক্ষণ অধিকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন সংগঠনের কার্যকরী সদস্য আব্দুর রহমান তিতুমীর। অর্থ অধিকর্তা বেলাল হোসাইন অনিক, দপ্তর অধিকর্তা আব্দুস সালাম এবং প্রচার অধিকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুর রহমান তারেক। এছাড়া নির্বাহী কমিটিতে সদস্য হিসেবে মনোনীত হয়েছেন সাবেক পরিচালক মৃন্ময় মিজান, মাসুদ আহম্মেদ, দিলসাদ জাহান পিউলী, বিদায়ী কমিটির পরিচালক কামরুল ইসলাম জুয়েল ও বিদায়ী কমিটির অর্থ অধিকর্তা নাজনীন রিমি।

কাউন্সিলে নতুন কার্যকরী পরিষদে নতুন পূর্ণাঙ্গ সদস্যপদ লাভ করেছেন আবৃত্তিশিল্পী মো. আল-আমিন। সবমিলিয়ে ৩৪ সদস্যের কার্যকরি পরিষদের ৩০ জন সদস্য উপস্থিত ছিলেন কাউন্সিলে।

‘উচ্চারিত প্রতিটি কথা হোক শিল্প’ এ স্লোগানকে ধারণ করে আবৃত্তি একাডেমির পথচলা দুই যুগেরও অধিক সময় ধরে। ২৪ বছরের পথ চলায় পাঁচ হাজারের মতো শিক্ষার্থীকে প্রমিত উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ দিয়েছে সংগঠনটি। আবৃত্তির ছোট-বড় ৬৬টি প্রযোজনা একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত। এছাড়া দেশের প্রথম সারির প্রায় সব গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছেন আবৃত্তি একাডেমির সদস্যরা।

আবৃত্তি একাডেমি গুরুত্বপূর্ণ অবদান রাখছে দেশের সাংস্কৃতিক অঙ্গনে। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিভিন্ন কর্মসূচিতে সরব উপস্থিতি থাকে আবৃত্তি একাডেমির।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন