মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নেতাকর্মীদের চাপে স্বতন্ত্র প্রার্থী হলেন উপজেলা চেয়ারম্যান, করলেন পদত্যাগ

এহছানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ১৫২ বার পড়া হয়েছে
মাহমুদ হাসান সুমন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনে অংশ নিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদত্যাগ করেছেন।

তিনি ময়মনসিংহ-৮ ( ঈশ্বরগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। গত মঙ্গলবার (২৮ নভেম্বর) ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তাফিজার রহমানের কাছে পদত্যাগপত্র জমা দেন ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। বিষয়টি নিশ্চিত করে ওই উপজেলা চেয়ারম্যান জানান,নেতাকর্মীদের চাপে এবং অবহেলিত ঈশ্বরগঞ্জ উপজেলাবাসীর ভাগ্য উন্নয়ন ও স্মার্ট উপজেলা গড়ার লক্ষ্যে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করার জন্য তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি উপজেলা আওয়ামী লীগেরও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মাহমুদ হাসান সুমনের সমর্থকরা জানান, জনপ্রিয় প্রার্থীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে গ্রিন সিগন্যাল রয়েছে। ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনে অন্য যেকোন প্রার্থীর চেয়ে ‘বহুগুণ’ এগিয়ে মাহমুদ হাসান সুমন। তিনি খুবই জনপ্রিয় নেতা। তাই তিনি নির্বাচনের মাঠে লড়াই করতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।

উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন বলেন, ঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যানের পদ থেকে সরে যেতে জেলা প্রশাসকের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি জনগণের প্রত্যক্ষ ভোটে টানা দুইবার উপজেলা চেয়ারম্যান হয়েছি। দুইবারই বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছি। সারাদেশ উন্নয়নের মহাসড়কে উন্নিত হলেও ঈশ্বরগঞ্জ আসনটিতে বহিরাগত এমপি ফখরুল ইমাম কোন উন্নয়ন কাজ করেনি। আমি বারবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান হয়ে এলাকার অনেক উন্নয়ন করেছি। ঈশ্বরগঞ্জের সর্বস্তরের মানুষ ও নেতাকর্মীরা আরও উন্নয়নের জন্য আমাকে এমপি হিসেবে দেখতে চায়। নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবো। আমাদের জয় হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে,নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর, বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬-১৫ ডিসেম্বর এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন