মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

২৫ বছর পর ‘টাইটানিক’ সিনেমার বিস্ময়কর তথ্য প্রকাশ

বিনোদন ডেস্ক
  • আপডেট : রবিবার, ২৫ ডিসেম্বর, ২০২২
  • ৬২২ বার পড়া হয়েছে

মুক্তির ২৫ বছর উদযাপন উপলক্ষে জেমস ক্যামেরন তার ব্লকবাস্টার সিনেমা ‘টাইটানিক’ নির্মাণের কিছু বিস্ময়কর তথ্য শেয়ার করছেন।

জিকিউকে দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে এই বিশ্ববিখ্যাত পরিচালক বলেন, আমি আসলে কেটকে শুরুতে সেভাবে দেখিনি। যদিও সে বেশ কয়েকটি ঐতিহাসিক ড্রামা করেছিল। আর সেই ঐতিহাসিক ড্রামাগুলো করে সে ‘করসেট কেট’ হিসেবে খ্যাতি পেয়েছিলেন। কেট উইন্সলেটকে টাইটানিকের জন্য কাস্টিং করলে হয়তো তা সফল হবে না। এমনটাই ধারণা ছিল আমার। কিন্তু শেষ পর্যন্ত আমি কেটের সঙ্গে দেখা করতে রাজি হয়েছিলাম। তারপর কেটের ব্যাপারে আমার যে ধারণা হয়েছিল তা অসাধারণ। বাকিটা ইতিহাস।
অন্যদিকে ডিক্যাপ্রিওর সঙ্গে কিছুটা যোগাযোগ ছিল। মজার ব্যাপার হলো আমার সঙ্গে ডিক্যাপ্রিওর সাক্ষাতের সময় প্রোডাকশন অফিসের মেয়েরা বিভিন্ন ছুতোয় কনফারেন্স রুমে এসেছিল। এরপর ডিক্যাপ্রিওকে কেটের সঙ্গে একটি স্ক্রিন টেস্টের জন্য আবার আমন্ত্রণ জানাই। তখন কেটকে কাস্ট করা হয়েছিল।

কিন্তু যখন ডিক্যাপ্রিও জানলেন যে তাকে স্ক্রিপ্ট পড়তে হবে ও কেটের সঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়ে তাদের রোমান্টিক রসায়নের পরীক্ষা দিতে হবে। তখন আমি অবাক হয়েছিলাম। কারণ এরই মধ্যে এই জুটির করা ‘রোমিও জুলিয়েট’ ভালো সাড়া ফেলেছিল।
ক্যামেরন আরও বলেন, পরে ডিক্যাপ্রিও ভিতরে এসেছিলেন। আমি ভেবেছিলাম এটি কেটের সঙ্গে দেখা করার জন্য। কিন্তু আমি যখন এই তাদের ক্যামেরার সামনে দাঁড়িয়ে অল্প কিছু সময় অভিনয় করতে বলি তখন ডিক্যাপ্রিও বেঁকে বসেন। তখন আমি তাদের সামনের প্রকল্পের বিশালতা ব্যাখ্যা করেছিলাম। কীভাবে চলচ্চিত্রটি আমাদের সবার জীবন থেকে দুটি বছর সময় কেটে নিতে চলেছে। আর কাস্টিংয়ে ভুল সিদ্ধান্ত নিয়ে এই বিশাল প্রকল্পটিকে আমি নষ্ট করতে চাচ্ছি না।

সুতরাং তুমি যদি অডিশনে অংশ না নাও তাহলে এই সিনেমার অংশ হতে পারবে না। আমি এমনটাই বলেছিলাম ডিক্যাপ্রিওকে। এসব শুনে অনিচ্ছা সত্ত্বেও রাজি হয়েছিল ডিক্যাপ্রিও।

ক্যামেরন আজও ভোলেন কীভাবে ডিক্যাপ্রিও জ্যাক চরিত্রটিকে আলোকিত করেছিল। মুভিতে কেটের সঙ্গে এমন এক রসায়ন তৈরি করেছিল যা ২৫ বছর পরেও দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে।
১৯৯৭ সালের ১৯ ডিসেম্বর মুক্তি পায় বহুল আলোচিত ও জনপ্রিয় সিনেমা টাইটানিক। এরপর ১১টি একাডেমি পুরস্কার জিতে রেকর্ড গড়েছিলেন নির্মাতা জেমস ক্যামেরন।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন