মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মানবকল্যাণ ফোরাম এর ৩য় বর্ষপূর্তি অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে ইনোসেন্ট চাইল্ড স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রতারকচক্র ঠেকাতে ভাতা ভোগীদের নিয়ে সচেতনতামূলক সভা উচাখিলা বাজার ব্যবসায়ী কমিটি, সভাপতি সাইফুল সম্পাদক মিজানুর বর্ণাঢ্য আয়োজনে ঈশ্বরগঞ্জে পরিসংখ্যান দিবস উদযাপন ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ৭ হাজার ভাষার মধ্যে পৃথিবীতে বাংলার অবস্থান কত ঈশ্বরগঞ্জের নতুন ইউএনও প্রিন্স, সাংবাদিকদের সাথে মতবিনিময় ঈশ্বরগঞ্জে জমকালো আয়োজনে ‘ঢালাই স্পেশাল সিমেন্ট’র শুভযাত্রা ঈশ্বরগঞ্জে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ময়মনসিংহে ইজতেমায় দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি

হামিমুর রহমান, স্টাফ রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৪৩৫ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ইজতেমা উপলক্ষে দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টায় ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কে চকরাধাকানাই ইজতেমা মোড় ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, উপজেলার চকরাধাকানাই গ্রামে আহলে হাদিস গ্রুপের নুরুল ইসলাম মাস্টার ও তার অনুসারীরা ২১, ২২ ও ২৩ তারিখে ইজতেমার ডাক দেন। আবার আহলে হাদিসের বিরোধী গ্রুপ মোখলেছুর রহমান ও তার অনুসারীরা একই দিনে একই জায়গায় ইজতেমার ডাক দেন। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয় এবং সংঘর্ষে রূপ নেয়। পরে স্থানীয় প্রশাসন বিরোধ নিরসনে চকরাধাকানাই ইজতেমা মোড় ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

ওসি আবুল কালাম আজাদ বলেন, চকরাধাকানাই ইজতেমা মোড়ের কাছে মাঠে ২১, ২২ ও ২৩ ডিসেম্বর ইজতেমা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিদ্রোহী গ্রুপ একই দিনে উপস্থিত হওয়ার ঘোষণা দেয়। এসব নিয়ে উত্তেজনা দেখা দিলে ১৪৪ ধারা জারি করা হয়। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা আছে বলেও জানান তিনি।

এ বিষয়ে ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, দুই গ্রুপের উত্তেজনা পরিবেশ সৃষ্টি হলে ১৪৪ ধারা জারি করা হয়। বিরোধ মীমাংসা না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন