শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”    ধলাই খালবাসী পেল স্বপ্নের সেতু ঈশ্বরগঞ্জ সামাজিক সংগঠন মানবকল্যাণ ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ ঈশ্বরগঞ্জে নতুন কৃষি কর্মকর্তা রিপা রানী চৌহানের যোগদান

ঈশ্বরগঞ্জে মামলা প্রত্যাহার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

এহসানুল হক, স্টাফ রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৩ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদক ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ ৭জনের নামে মিথ্যা মামলা ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা পরিষদের সামনে বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখা ও আলোর পথে মানব কল্যাণ সংঘ’র ব্যানারে এ মানববন্ধান অনুষ্ঠিত হয়।
স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের ঘণ্টাব্যপী মানববন্ধনে দৈনিক খোলা কাগজের প্রতিনিধি রেজাউল করিম রাজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক সুজন ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও দৈনিক ইত্তেফাক সংবাদদাতা সাইফুল ইসলাম তালুকদার, সাধারণ সম্পাদক ও দৈনিক সময়ের আলো প্রতিনিধি নীলকন্ঠ আইচ মজুমদার, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ প্রতিনিধি ম সেলিম, ঈশ্বরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক আজকের পত্রিকার প্রতিনিধি মহিউদ্দিন রানা, ঢাকা প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও দৈনিক বাংলাদেশ সমাচারের বিশেষ প্রতিনিধি এম এ আজিজ, বাংলাদেশ প্রেসক্লাব ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক সজীব রাজভর বিপিন, বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ শাখার সদস্য সচিব ও দৈনিক জনকন্ঠের প্রতিনিধি হুমায়ুন কবির, দৈনিক দেশের কন্ঠের প্রতিনিধি ফয়সাল আহমেদ, ইসলামী আন্দোলনের বাংলাদেশ ঈশ্বরগঞ্জ শাখার দাওয়া বিষয়ক সম্পাদক মুফতী জহির মাহমুদ আফেন্দি এবং এলাকাবাসীর পক্ষে মজনু মিয়া প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রশাসনের নাকের ডগায় চলছে জমজমাট মাদক ব্যবসা। মাদক সেবন করে যুব সমাজ ধ্বংস হচ্ছে। বাড়ছে চুরি ছিনতাই। অপরাধ প্রবনতা বৃদ্ধির কারণে এলাকাবাসী এখন অতিষ্ঠ। মাদক ব্যবসা বন্ধের প্রতিবাদ করায় মাদক কারবারী রাজা রাম ভাশফোর সাংবাদিক সহ ৭জন এলাকাবাসীর বিরুদ্ধে ময়মনসিংহ বিজ্ঞ আদালতে মিথ্যা মামলা দায়ের করে যে দৃষ্টতা দেখিয়েছে এর সমচিত বিচার হওয়া প্রয়োজন। অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ মাদক কারবারীর বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
উল্লেখ্য, উপজেলার পৌরসভার চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার মাদক ব্যবসায়ী রাজা রাম ভাসফোরসহ কয়েকজন দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা করে আসছে। তাদের মাদক সেবন করে যুবসমাজ মাদকাসক্ত হয়ে চুরি ছিনতাই, ইভটিজিং সহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ডে জড়িয়ে এলাকাবাসীকে অতিষ্ঠ করে তুলছিল। পরে চরনিখলা পাটবাজার পুকুরপাড় এলাকার অর্ধশত বাসিন্দা মাদক ব্যবসা বন্ধের দাবিতে গত ১৮নভেম্বর ঈশ্বরগঞ্জ থানায় ও ১৯ নভেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর মাদক ব্যবসা বন্ধের আবেদন জানিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ দায়েরের পর মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রশাসনিক আইনানুগ পদক্ষেপ গ্রহণ না করায় এলাকাবাসী নিজেরাই মাদক মুক্ত এলাকা ঘোষণা করে এলাকার বিভিন্ন স্থানে ব্যানার টানিয়ে দেন। এতে মাদকসেবীর আনাগোনা তুলনামূলক ভাবে কমে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে মাদক ব্যবসায়ী রাজা রাম ভাশফোর পহেলা ফেব্রুয়ারি বাংলাদেশ প্রেসক্লাব ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক খাইরুল ইসলাম আল আমিনসহ প্রতিবাদকারী সাত জনের বিরুদ্ধে নগদ অর্থ, স্বর্ণালংকার লুটপাট ও চাঁদাবাজির অভিযোগ এনে ময়মনসিংহ বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মিথ্যা মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত মামলাটি তদন্ত করার জন্য পিবিআই ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। গত ১৮ তারিখ পিবিআই তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে গেলে স্থানীয় এলাকাবাসী মামলাটি সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে পিবিআইয়ের কাছে সাক্ষ্য প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন