শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”    ধলাই খালবাসী পেল স্বপ্নের সেতু ঈশ্বরগঞ্জ সামাজিক সংগঠন মানবকল্যাণ ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ ঈশ্বরগঞ্জে নতুন কৃষি কর্মকর্তা রিপা রানী চৌহানের যোগদান

চালের অবৈধ মজুদ ও মূল্য বৃদ্ধি ঠেকাতে ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এহসানুল হক, স্টাফ রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০২৪
  • ৯১ বার পড়া হয়েছে

চালের অবৈধ মজুদ ও মূল্য বৃদ্ধি ঠেকাতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করেছে।

২৫জানুয়ারি(বৃহস্পতিবার) বিকেলে ঈশ্বরগঞ্জ পৌর বাজারের চাল মহালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাব্বির আহমেদ আকুঞ্জির নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান, ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাজেদুর রহমান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক উজ্জ্বল কুমার দত্ত প্রমুখ।

এ সময় দুই পাইকারি ও খুচরো চাল বিক্রেতাকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া চাল মহালের প্রতিটি দোকান ঘুরে ঘুরে মালিকদের লাইসেন্স দেখে মূল্য তালিকা টানানো ও অবৈধ মজুদ সম্পর্কে ব্যবসায়ীদের সতর্ক করে দেওয়া হয়েছে। চালের সরবরাহ কমিয়ে বা মজুদ করে কৃত্রিম সংকট করলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, ‘ময়মনসিংহ জেলা প্রশাসকের নির্দেশে আমরা আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। ট্রেড লাইসেন্স বা লাইসেন্স ছাড়া অবৈধ চাল মজুদ করে বাজারে যাতে কৃত্রিম সংকট তৈরি না হয় সেজন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাব্বির আহমেদ আকুঞ্জি বলেন, ‘মিলার ও আড়তদাররা যাতে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে সে ব্যাপারে নজর দেওয়া হচ্ছে। পাশাপাশি পাইকারি ও খুচরো বিক্রেতারা অবৈধ চাল মজুদ করছে কি না এই ব্যাপারেও খতিয়ে দেখা হচ্ছে এবং প্রয়োজনে আইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করা হবে।’

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন