শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”    ধলাই খালবাসী পেল স্বপ্নের সেতু ঈশ্বরগঞ্জ সামাজিক সংগঠন মানবকল্যাণ ফোরামের উদ্যোগে ইফতার বিতরণ

ঈশ্বরগঞ্জে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে যুবকের কারাদণ্ড

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ২০৭ বার পড়া হয়েছে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিপণনের উদ্দেশ্যে পরিবহনের দায়ে মো. শরীফ নামে এক যুবককে ২৫ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

আজ (২৮ আগস্ট) সোমবার সকালে রাজিবপুর ইউনিয়নের লাটিয়ামারি বালুরঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান।

বিষয়টি নিশ্চিত করে মাহবুবুর রহমান জানান, ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবৎ কিছু অসাধু বালু ব্যবসায়ী অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এমন গোপন সংবাদ আসে উপজেলা প্রশাসনের কাছে। সেই প্রেক্ষিতে সোমবার সকালে অভিযান পরিচালনা করা হয়। এদিকে অভিযানের খবর পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী ব্যবসায়ীরা আগেই পালিয়ে যায়।

তবে ঘটনাস্থলে উত্তোলন করা বালু বিপণনের উদ্দেশ্যে পরিবহন করা এক যুবককে পাওয়া যায়। পরে তাঁকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৫ দিনের জেল দেওয়া হয়।

এ ছাড়াও উত্তোলনকৃত বালু নিলাম কমিটির মাধ্যমে পরিমাপ করে, প্রকাশ্য নিলামে বিক্রয় করে, বিক্রয়লব্ধ অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে বলে জানান মাহবুবুর রহমান।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন