শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈশ্বরগঞ্জে আগাম সবজির ক্ষতি, লাগামহীন দামে দিশেহারা ক্রেতারা  শিক্ষার্থী সাগর হত্যা, আন্দোলন দমাতে চেইন ষ্টিক নিয়ে মহড়া দেয়া যুবলীগ কর্মী গ্রেফতার প্রকাশ্য রাজনীতি নাকি আন্ডারগ্রাউন্ড পলিটিকস (১ম পর্ব) আগামীদিনের বাংলাদেশ হবে জামায়াতে ইসলামীর বাংলাদেশ- এডভোকেট মতিউর রহমান আকন্দ তারাকান্দা প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতিকে কুপিয়ে হত্যা ভিমরুলের কামড়ে মসজিদের ইমামসহ মেয়ের মৃত্যু, ছেলে হাসপাতালে বাংলাদেশ জামায়াতে ইসলামী এখন সকল দলের চেয়ে জনপ্রিয়- এডভোকেট মতিউর রহমান আকন্দ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাগর হত্যা মামলায় ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির মহাসচিব গ্রেফতার রাসুল (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে আনন্দ মোহন কলেজের সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল আউলিয়া নগরে দাঁড়াবে দেওয়ানগঞ্জ লোকাল ট্রেন, সাড়ে ৪ ঘন্টা পর ঢাকা-ময়মনসিংহ ট্রেন যোগাযোগ স্বাভাবিক

ঈশ্বরগঞ্জে অনুমোদনহীন কসমেটিকস বিক্রি করায় ১০ টাকা জরিমানা

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ৩৮৪ বার পড়া হয়েছে

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্ট্রিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া কসমেটিকস বা প্রসাধনী পণ্য বিক্রি করার দায়ে রসের মিষ্টি নামে এক দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৫ জুন( বৃহস্পতিবার) বিকেলে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার পৌর বাজারে রসের মিষ্টি নামক দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, উপজেলার পৌর বাজারে অবস্থিত রসের মিষ্টি দোকানে বিএসটিআই অনুমোদন বিহীন এবং আমদানিকারক এর শীল-লোগো বিহীন দেশি-বিদেশী কসমেটিকস সামগ্রি বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান। এসময় অনুমোদন বিহীন ও আমদানিকারক এর লোগো বিহীন পণ্য থাকায় দোকান মালিক কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দকৃত পণ্য ধ্বংস করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর বেদেনা আক্তার ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর বেদেনা আক্তারের অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে প্রতিষ্ঠানকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে দোকান মালিককে সতর্ক করে দেওয়া হয়েছে। আমাদের এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন