সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈশ্বরগঞ্জে বোরো ধানের সমলয় প্রদর্শনীর ফসল কর্তন ও মাঠ দিবস পালন ঈশ্বরগঞ্জে ফ্যানের বাতাসে ধান উড়ানোর সময় বিদ্যুৎপৃষ্টে কৃষাণীর মৃত্যু হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”   

নামেই হইচই ফেলে দিয়েছে কবি মাহবুবুর রুমনের কাব্য গ্রন্থ ‘পদ্যবাড়ির অন্দরমহল’

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫০৮ বার পড়া হয়েছে

অমর একুশে বইমেলা ২০২৩ -এ প্রকাশ হচ্ছে কবি ও ঈশ্বরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুব রুমনের দ্বিতীয় কাব্যগ্রথ ‘পদ্যবাড়ির অন্ধরমহল’। নাম প্রকাশেই হইচই ফেলে দিয়েছে ‘পদ্যবাড়ির অন্দরমহল’।

সামাজিক যোগাযোগমাধ্যমে কাব্যগ্রন্থটির নাম প্রকাশ হওয়ার পর প্রশংসায় পঞ্চমুখ এই কবি।

২০২১ এর বইমেলায় সাড়া জাগানো ও আলোচিত কাব্যগ্রন্থ “কাব্য টোকাইয়ের অভিষেক” এর লেখক মাহবুব রুমন নতুন কাব্যগ্রন্থ “পদ্যবাড়ির অন্দরমহল” পাওয়া যাবে বইমেলা ২০২৩ এ ছায়াবীথি স্টলে।

এবিষয়ে কবি মাহবুব রুমন বলেন, বইটি পড়ে পাঠকরা নতুন কিছু চমক পাবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ, প্রকৃতি, প্রেম,সাম্য,বৈষম্যের বাইরের দিক থেকে দেশের পরিসীমা ছাড়িয়ে বিদেশের পরিব্যপ্ত ইত্যাদি নিয়ে চমক পাবে আমার নিয়মিত পাঠকরা।

কবি মাহবুব রুমনের জন্ম ২২ নভেম্বর ১৯৯০, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার । বাবা মোঃ সিদ্দিকুর রহমান ও মা হাজেরা খাতুনের ছেলে তিনি। মাহবুবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি ৩৬তম ব্যাচের বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

৫ম শ্রেণী থেকেই লেখালেখির হাতেখড়ি তার। পরবর্তিতে জাতীয় দৈনিক যুগান্তরসহ, বিভিন্ন অনলাইন পোর্টাল ও স্থানীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক, পাক্ষিক এবং বার্ষিক পত্রপত্রিকায় লেখালেখি করেন। পাশাপাশি মাসিক ম্যাগাজিনেও লেখালেখি করেন তিনি।

 

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন