বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঈশ্বরগঞ্জে বোরো ধানের সমলয় প্রদর্শনীর ফসল কর্তন ও মাঠ দিবস পালন ঈশ্বরগঞ্জে ফ্যানের বাতাসে ধান উড়ানোর সময় বিদ্যুৎপৃষ্টে কৃষাণীর মৃত্যু হিট স্ট্রোক আপদ- আ শ মামুন আ.লীগের সংবর্ধনায় সিক্ত ব্যারিষ্টার উম্মি ফারজানা ছাত্তার, দিলেন স্মার্ট ঈশ্বরগঞ্জ বিনির্মানের প্রতিশ্রুতি বাবাদের কাঁধে সন্তানের লাশ, ছেলের মুখ থেকে বাবা ডাক শোনা হলো না শাহ্ আলমের নানা আয়োজনে ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত ঈশ্বরগঞ্জে অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে যুবককে ছুরিকাঘাতে হত্যা ঈশ্বরগঞ্জে সেলাইমেশিনসহ ঈদ উপহার পেল ২৩০ পরিবার এতিম শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ করলো “জনতার ঈশ্বরগঞ্জ”   

ঈশ্বরগঞ্জে অনুমোদনহীন কসমেটিকস বিক্রি করায় ১০ টাকা জরিমানা

এহসানুল হক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ২২৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্ট্রিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়া কসমেটিকস বা প্রসাধনী পণ্য বিক্রি করার দায়ে রসের মিষ্টি নামে এক দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

১৫ জুন( বৃহস্পতিবার) বিকেলে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার পৌর বাজারে রসের মিষ্টি নামক দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, উপজেলার পৌর বাজারে অবস্থিত রসের মিষ্টি দোকানে বিএসটিআই অনুমোদন বিহীন এবং আমদানিকারক এর শীল-লোগো বিহীন দেশি-বিদেশী কসমেটিকস সামগ্রি বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান। এসময় অনুমোদন বিহীন ও আমদানিকারক এর লোগো বিহীন পণ্য থাকায় দোকান মালিক কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে জব্দকৃত পণ্য ধ্বংস করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর বেদেনা আক্তার ও ঈশ্বরগঞ্জ থানা পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর বেদেনা আক্তারের অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে প্রতিষ্ঠানকে দশ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে দোকান মালিককে সতর্ক করে দেওয়া হয়েছে। আমাদের এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

আরও পড়ুন